চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

মনোয়ার হোসেন।।
‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় কুমিল্লার চৌদ্দগ্রামে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচি চলবে ২২ মে থেকে ২৮ মে পর্যন্ত। সাধারণ জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা সম্পর্কে মানুষকে অবহিত করা ও নাগরিক অধিকার নিয়ে সচেতনতা বাড়ানোই এ কর্মসূচির মূল লক্ষ্য। উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে আজ থেকে সপ্তাহ ব্যাপী এই কর্মসূচি অব্যাহত থাকবে।

সোমবার (২২ মে) সকালে উপজেলা ভূমি অফিস চত্বরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা অখতাার।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভূমি অফিসের কানুনগো মিজানুর রহমান, নাজির কমল কান্ত সরকার, ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী মো: ছালাউদ্দিন, জারীকারক কাজী মনিরুজ্জামান, আব্দুল মালেক, অফিস সহায়ক সালাহ উদ্দিন সহ স্থানীয় সুুশীল সমাজের নেতৃবৃন্দ, উপকারভোগি ও ভূমি সেবা গ্রহীতাগণ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পাল জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট ভূমি সেবার আওতায় ভূমি সপ্তাহে ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর, রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ড, স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমিসেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে ধারণা দেয়া সহ সচেতনতা বাড়ানো হবে। কোন প্রকার ভোগান্তি ছাড়াই দেয়া হবে ভূমি বিষয়ক সকল সেবা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page